তুমি ছিলে বলে
- মো: মুশফিকুর রহমান ১০-০৫-২০২৪

তুমি ছিলে বলে,
ঘুমগুলো আমায় ঘুম পাড়াতে পারতো না,
নিজেরাই বিরক্ত হয়ে ঘুমিয়ে যেত,
আজ আমি নিজেই ঘুমাই না,
আছি এক ঘুম ভুলে থাকা রোমাঞ্চকর মূহুর্তের,
ঘুমেরা আমায় প্রশ্ন করে,
সে কি তবে ঘুমিয়ে গেছে?

তুমি ছিলে বলে,
দু:খ আমায় হতাশ করাতে পারতো না,
নিজেরাই হতাশ হয়ে হারিয়ে যেত,
আজ আমি নিজে নিজেই হতাশ হই,
আছি এক হতাশা ভুলে থাকা রোমাঞ্চকর মূহুর্তের,
হতাশা আমায় প্রশ্ন করে,
সে কি দু:খ কি তা বোঝে না?

তুমি ছিলে বলে,
কান্নাগুলো আমায় কাদাতে পারতো না,
নিজেরাই কেদে কেদে চলে যেত,
আজ আমি নিজে থেকেই কাদি,
আছি এক কান্না ভুলে থাকা রোমাঞ্চকর মূহুর্তের,
কান্নাগুলো আমায় প্রশ্ন করে,
সে কি তবে কান্নার শব্দ পায় না?

তোমার অপেক্ষায় আছি আমি,
কোন এক পাখি ডাকা ভোরে,
কিংবা কোন এক কড়া হলুদ আলোর দুপুরে, যখন উত্তাপে নির্জন গাছগুলোর নিচে,
কিংবা শুকনো পাতাঝরা ডালপালা গুলোর মন খারাপ করা বিকেলে,
কিংবা দেখতে দেখতেই হারিয়ে যাওয়া মেঘের ছায়ার সন্ধ্যায়,
অথবা নির্জন অন্ধকারের মাঝরাতে খুজে পাব তোমায় জোনাকির আলোতে,
শুধু হাত দুটো ধরবো বলে,
তুমি কি তা জানো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।